মোথাবাড়ি

মোথাবাড়িতে শহীদ সি.আর.পি.এফ জওয়ানের শাহাদাত দিবস পালন

 


কর্তব্যরত অবস্থায় ছত্তিশগড়ে শহীদ হওয়া জওয়ানের শাহাদাত দিবস পালন করল গ্রুপ সেন্টার অফ শিলিগুড়ি সি.আর.পি.এফ। শুক্রবার দুপুরে এই শাহাদাত দিবসটি অনুষ্ঠিত হল মোথাবাড়ি থানার অন্তর্গত গঙ্গাপ্রসাদ ধুলাউড়ি এলাকায়।

    উল্লেখ্য, ১২ ই এপ্রিল ২০০৯ সালে ১৭০ নম্বর ব্যাটালিয়ন সি.আর.পি.এফ-এর একটি দল ছত্তিশগড়ের বিজাপুর জেলার ভোপালপত্তনম থানার গোরলা নালা এলাকায় রোড ওপেনিং টহল দিচ্ছিল। সেই সময় রাজ্য নির্বাচনকে সামনে রেখে সীমান্ত নিরাপত্তা বাহিনীর গাড়ির একটি কনভয় ওই এলাকা দিয়ে যাওয়ার কথা ছিল। ১৭০ নম্বর ব্যাটেলিয়ন এর সিআরপিএফ দলটি রাস্তার দুপাশে তল্লাশি করার সময় কনস্টেবল মোহাম্মদ হাসানুজ্জামান রাস্তার পাশে একটি সদ্য খোঁড়া মাটি লক্ষ্য করেন। তিনি তার দলকে সতর্ক করেন এবং অবিলম্বে জায়গাটি ঘেরাও করা হয়। যখন দলটি জায়গাটির চারপাশে কোন তার বা সন্দেহভাজন কোন বস্তুর সন্ধান করছিল, তখন তল্লাশি চলাকালীন মাওবাদীরা হঠাৎ একটি বিশাল আইইডি বিস্ফোরণ ঘটায়। এতে কনস্টেবল মোহাম্মদ হাসানুজ্জামান গুরুতর আহত হন। সঙ্গে সঙ্গে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু গুরুতর আহত হওয়ার কারণে তিনি শহীদ হন। শহীদ কনস্টেবল মোহাম্মদ হাসানুজ্জামান তার সতর্কতা ও সাহসিকতার জন্য প্রাণ উৎসর্গ করে একটি বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা করেছিলেন সকলকে।

    ২০০৯ সালে ছত্তিশগড়ে কর্তব্যরত অবস্থায় শহীদ হয়ে যাওয়া সিআরপিএফ জোয়ানের শহীদ দিবসকে শাহাদাত দিবস হিসেবে পালন করল গ্রুপ সেন্টার অফ শিলিগুড়ি সি.আর.পি.এফ।
শুক্রবার দুপুর নাগাদ শহীদ সিআরপিএফ জোয়ান মোহাম্মদ হাসনুজাম্মন-এর গ্রামের বাড়ি মোথাবাড়ি থানার অন্তর্গত গঙ্গাপ্রসাদ ধুলাউড়ি এলাকায় তার বাল্যকালের প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে এই শাহাদাত দিবস অনুষ্ঠান পালন করা হয়।